চকরিয়ার নতুন ইউএনও’র যোগদান

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

কক্সবাজারের চকরিয়ায় নতুন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগ দিয়েছেন জেপি দেওয়ান। সোমবার (১০ জানুয়ারী) থেকে তিনি তাঁর দায়িত্ব পালন শুরু করেছেন।

এর আগে রবিবার সন্ধ্যায় তিনি বিদায়ী ইউএনও সৈয়দ শামসুল তাবরীজের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন। এদিন নবাগত ইউএনও জেপি দেওয়ানকে ফুল দিয়ে বরণ করেন বিদায়ী ইউএনও সৈয়দ শামসুল তাবরীজসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীরা।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানা যায়, চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানকে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজকে পদোন্নতি দিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা হিসেবে যোগদানের জন্য নির্দেশ দেওয়া হয়।

নবাগত ইউএনও জেপি দেওয়ান পার্বত্য জেলা খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার বাসিন্দা। মেধাবী শিক্ষার্থী জেপি দেওয়ান ৩৩তম বিসিএস প্রশাসন ক্যাডারে নিযুক্ত হন।

তিনি ২০০৩ সালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০৫ সালে খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে তিনি ২০১১ সালে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় থেকে টেক্সটাইল প্রকৌশলী হিসেবে স্নাতক শেষ করে ৩৩তম বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দেন। #